একটি সম্পর্কের সিলেবাস
- ইবরার আমিন - পৌরাণিক ঘাসফড়িঙের ডানা বেলোয়ারি ২৫-০৪-২০২৪

আবার আমাদের দেখা হলে-
আমরা ভুলে যাবো চোখের পৃষ্ঠার ঝগড়ার প্রতিটি অক্ষর,
ভুলে যাবো অভিমানী চিঠির প্রতিটি প্রশ্নের উত্তর !
কফির মগের ধোঁয়ার সাথে রাগের কারন গুলো কে উড়িয়ে দেবো,
সাঁইত্রিশ মাইল দূরত্ব ভুলে যাবো অপ্রস্তুত হাসির শব্দে ।

আবার আমাদের দেখা হলে-
অভিযোগ পত্র ছিড়ে ফেলে কাঁধে মাথা রাখার আবেদন করবো,
সম্পর্কের প্রতিটি লাইনগুলো একটি গল্পে মলাট বদ্ধ হবো ।

আবার আমাদের দেখা হলে-
আমরা প্রতিজ্ঞা করবো চোখের আকাশ থেকে কখনও বৃষ্টি নামবে না,
সুখের পেয়ালায় রঙধনু এসে ভীড় জমাবে না !

আবার আমাদের দেখা হলে-
আমরা স্পষ্ট করে উচ্চারণ করবো,
ছেড়ে যাওয়ার জন্য আবার কাছে আসা নয়,
বেঁচে থাকার জন্য বিরোধ নয়,
দুজনে দুজন ছাড়া আমরা অন্য কারো নয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।