ইজ্জত নিলাম
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

দেশ পলায়ন করে শরণার্থী, যাচ্ছে দূরে ভিনদেশ,
ধর্ম ঘিরে লড়াইয়ে সংখ্যালঘু, ছাড়ছে আপন স্বদেশ।
এদেশ ওদেশ সব দেশেতে,চলে চোরাপথ দালালিয়ানা,
ভীত অসহায় বিকিয়া ভিটে,পরিজনে ছোটে নব ঠিকানা।
সুন্দর নারী যুবতী বালিকা, শিশু,সম্বলে পথটাই জোটে,
দালাল ছিনোয় অর্থ ভোগ্য,ডরাই নারী আব্রু লোটে।
পেরোবার পথে সীমানা ধারে,ওদেশ রক্ষী লুটছে দেহ,
স্বজন সামনে নগ্ন করে,পোশাকে ভীত এগোয়না কেহ।
পুরুষকে মেরে চালান করে,কখনো দেয় এপারে ঠেলে,
একই দশা সব দেশেতে,দালাল,রক্ষক নারীকে গেলে।
বিবেক আজ কামেতে বদল,শিশু যোনী বলছে চেঁচায়,
আমি তোমার মা-মেয়ে-বোন,কলঙ্কিনী করোনা আমায়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
১৫-১২-২০১৭ ২০:৫০ মিঃ

এটি সমাজের বাস্তব একটা সমস্যা,যা প্রতিটা ক্ষণে আমরা বডার বাসী চোখের সামনে দেখিতে পাই,তাই ওদের জন্য আমার করা প্রতিবাদ