অবশেষে হল জয়
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

উনিশ'শ বাহাত্তর স্বাধীন স্বদেশ,
ষোলই ডিসেম্বরের বিজয়ের দেশ।
ত্রিশ লক্ষ শহীদের দেশ বাংলাদেশ!
স্মৃতিসৌধ তুমি আজ প্রাণের প্রকাশ।
বিজয় বাহক তুমি চির জাগরূক,
তোমার রক্তের ঋণে পতাকা বাহক।
কত বুলেট,কামান বিদ্ধ এই বুকে,
মুক্তিযোদ্ধা প্রাণপণে সংগ্রামীর দুঃখে।


তাজাপ্রাণ বিসর্জন হল অকাতরে,
পাক সেনাদের হাতে সর্পিল নিজেরে।
অবশেষে হল জয় রক্তের জোয়ারে,
বৃথা তব যায়নি যে বুকের রক্তের।
হল জয় বিজয়ের স্বাধীন দেশের,
জয় হোক শুভ হোক বিজয় বাংলার।


তাং - ১৫/১২/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।