শহীদের প্রত্যাশা
- কবির সরদার ১৯-০৪-২০২৪

আমি এক মুক্তিযোদ্ধা,
হই রাম রহিম কিংবা ফেদেরা;
এতে নেই কোন মাথাব্যথা,
আমার একটাই জাত একটাই কাজ
শত্রু করব নিপাত।

মা আছে বাড়িতে বাবা নেই ধরাতে,
এসেছি হায়ানাদের তাড়াতে;
পিছুটান একটাই শুধু মায়ের মুখটা,
মাঝে মাঝে মনে হয় ছুটে যাই
আবার মায়েরওতো নিরাপত্তা চাই,
এই ভেবে থেকে যাই;
নতুন উদ্যমে শত্রু তাড়াই।
আশা আছে মাকে একটু বিজয়ের হাসি দেখাই,
স্বাধীন দেশে কিভাবে হাসতে হয়
মা তো কোন দিন তা দেখে নাই।

আজ দেশের জন্য শহীদ হয়েছি মা।
সারে সাত কোটি সন্তান দেবে তোমায় সান্তনা,
তারাই ফোটাবে হাসি
তাদের মাঝেই খুঁজে পাবে আমার প্রতিচ্ছবি॥

(১৭/১২/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।