ভালো থেকো
- সাইফ রুদাদ - ভালো থেকো ১৮-০৪-২০২৪

আজ বিদায়বেলা; স্মৃতিরা হৃদয় মাঝে করছে খেলা
বিদায়ের করুণ সুরে দুলছে স্মৃতির ভেলা।

স্মৃতির মাঝে জড়ায় আছেন যারা
তাদের জন্যে শ্রদ্ধা, স্নেহ এবং ভালোবাসা।

মিথ্যে দিয়ে কবিতা হয় না; কবিতার মতন করে কবিতায় বলছি
ভালো থেকো ধানুকা; বটগাছ; মুকুন্দ ব্রিজ
ভালো থেকো অবুঝ মনের প্রেমের সিরিজ।

ভালো থেকো টিএনটি; আসলামের ফুসকা, চটপটি, পিঁজা, রোল
ভালো থেকো জাজিরার পাখি; প্রেমিকার সতীন সুজন দল।

ভালো থেকো পাখির কণ্ঠে দোয়েল পাখির শিস
ভালো থেকো শিয়রের পাশে রাখা বিষ।

ভালো থেকো লোক চক্ষুর অগোচরে থাকা আদরের সন্তান ভাষা
ভালো থেকো পাখির সনে আমার সনে সকল রঙিন আশা।

ভালো থেকো রাজনীতি; থানা, পুলিশ
ভালো থেকো বন্দুকের বুলেট; কালীজাত সাপের হিস।

ভালো থেকো আতাউর; ভালো থেকো রঙিন ঠোঁট পোড়া নিকোটিনের ধোঁয়া
ভালো থেকো আমার ছাত্র নিরব, নিষাধ।

ভালো থেকো স্যার, ম্যাম; বাংলা বিভাগ, তৃতীয় তলা
ভালো থেকো বন্ধুরা, ভালো থেকো মাশ।

১৯ ডিসেম্বর ২০১৭
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SM_Julhasur_Rahman
২৭-০৩-২০১৮ ২০:৩২ মিঃ

সুন্দর

shawonmallick6950
২৮-০১-২০১৮ ১০:৩৪ মিঃ

অসাধারণ