হাঁচি কাশি
- কবির সরদার ২৫-০৪-২০২৪

জ্বর কাশি ধরেছে মোরে
হাঁচি আশে এত জোরে
মনে হয় যেন কলিজা যায় ছিঁড়ে
ওষুধ পথ্য দিয়েছে কবিরাজে
কাজ হয় না আর এসব কিছুতে।

আছে নাকি কোন দাওয়াই তোমাদের কাছে?
দাও তাহলে খেয়ে দেয়ে কাজে যাই চলে
বন্দি থাকতে আর চাই না চার দেয়ালে
কত কাজ পরে আছে ধরার বুকে
আমি না হলে ভারি হবে বোঝা মাথার উপরে।

দাও না ভাই কিছু দাওয়াই, কাজে যাই চলে
থাকতে পারি না আর বন্দি, চার দেয়ালে ॥

(২৩/১২/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।