ভুল চোখ
- ওমায়ের আহমেদ শাওন ২৫-০৪-২০২৪

যে চোখ কবির চোখের ভাষা বুঝতে পারেনা,
সে চোখ মমতার-প্রেমেরও হতে পারেনা !
যে চোখ মানবতা দেখেনা !
চোখের গঠনে তা চোখ হতে পারে,
যদিও তা দৃষ্টির ক্ষমতা ব্যবহার করে;
তবুও কভু তারে চোখের মত চোখ বলা যায় না।
যেমন হাত-পা ওয়ালা মানুষ হলেই তারে;
বিবেক, মনুষ্যত্ব যদি রাখে দূরে,
মানুষের মত মানুষ তারে বলা যায় না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।