নারীত্ব
- সোহেল আহমদ ২৩-০৪-২০২৪

আমি নারীত্ব দেখেছি ঘরের ভেতর
মায়ের আঁচলতলে,
তুমি কেন তা খুঁজে বেড়াও এই
শকুঁনীদের মিছিলে?

আমি নারীত্ব দেখেছি দ্বারে দাঁড়ান
বোনের ভুখা চোখে,
তুমি কেন তাকে খুঁজছো ফিরে
বিপর্যয়ের ভূলোকে?

আমি নারীত্ব দেখেছি স্বরসতীর
বিশুদ্ধ প্রেমের টানে,
তুমি কেন তার খুঁজে বেরিয়েছো
পাপের উত্তাল বানে?

আমি নারীত্ব দেখেছি কোমলমতি
গঙ্গার শীতল জলে,
তুমি কেন আজ নারীকে খুঁজো
বিপথগামীদের দলে?

আমি নারীত্ব দেখেছি নীরবে নামা
ঝর্নার কলকল সুরে,
তুমি কেন আজ নারীর খোঁজে
ব্যস্ত এ বিনাশী ঝড়ে?

২৭/১২/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।