ইতিবৃত্ত
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

বিদেয় হওয়ার পর ভেবোনা-
'শেষ দেখা'টার প্রয়োজন ছিল কি না...
সহসা দুচোখ সরিয়ে নিও,
বুকের জমিনে কবর দিও;
বুঝতে যেওনা কখনও সুখের কোন অভাব,
আর হ্যাঁ...
মড়া স্মৃতিতে হয়না যেন আমার প্রাদুর্ভাব।
আমি যে আর ফিরতেও চাইবোনা!

পরলোকযাত্রার পর ভেবোনা-
ফিরিয়ে আনার প্রয়োজন ছিল কি না...
ব্যথিত হৃদয় ভুলিয়ে নিও,
সমাধিতে ফুল ছিটিয়ে দিও;
খুঁজতে যেওনা কখনও আমায় কোন কালে,
আর হ্যাঁ...
তিরোধানে রয়না যেন উদ্বেগ অন্তরালে।
আমি যে আর জাগতেও চাইবোনা!

অস্ত-গমনের পর ভেবোনা-
উদয়নের কোন সুযোগ ছিল কি না...
নীরবে তোমায় সরিয়ে নিও,
সবার অজান্তে হারাতে দিও;
গুঁজতে যেওনা ভুলের এই পাপড়িটা চুলে,
আর হ্যাঁ...
মনটা যেন কোন কষ্টে মুষড়ে না পড়ে ভুলে।
আমি যে আর কাঁদাতে আসবোনা!

২৮/১২/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।