আমার ভুল হলেও
- বুলবুল আহমেদ ১১-০৫-২০২৪

এই শহরের আঙ্গিনায় হাটতে চাওয়া কি আমার ভুল?
ভুল হলেও আমাকে হাটতে হবে, উপহাস সহ্য করেই হাটতে হবে
সামনে কেউ একজন বাধা দেবে নীল ক্ষেতে যেতে
বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস আমার জন্য নয় বলে,আমি স্বাধীন নয় বলে
একদিন আমাকে বাধা দিয়েছিল কমল বিবেক
এখন বাধা দেয় অপরাধবোধ শূন্যদের উপহাস কিংবা ঘুষ দুনিতিচ্ছা।
আমাকে আপসহিন হতে হবে পথে,রাজ পথে
রাজারবাগে,গুলিস্হানে,শ্যামলিস্কয়ারে, সংসদভনের প্রাণস্কয়ারে
দাড়িয়ে যেতে হবে রাজধানিতে প্রবেশের প্রতিটি সড়কে
শাহাবাগের লক্ষজনতার অভয় কন্ঠে
আমি কে আমাকেই প্রমাণ দিতে হবে আজ।
হোক বাবা চাষি কাঙ্গাল, দীনমজুর কিংবা রিক্সা ভ্যান চালক
আমার গায়ের ছেড়া কাপড় নিয়েয় আবারও দাড়াতে হবে।
আমাকে দাড়াতে হবে নিজের অহংকার নিয়ে
আমি চোর নয় বলে, আমি কারর উপর জুলুম করিনি বলে, আমার অধিকার টুকু বুঝে নেবার জন্য
আমিও মায়ের সন্তান, আমিও এই মাটিতে বড় হয়েছি
আমার মায়ের নায্য অধিকারের জন্য বাবা আমার জন্য যে চোখের কোনে যে অশ্রু অাটকে রেখেছে
আমার সফলতায় কাদবে বলে,তার জন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।