ক্রিসমাস বড়দিন
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

ক্রিসমাস বড়দিন
- লক্ষ্মণ ভাণ্ডারী

ক্রিসমাস বড়দিন ভারি ধূম হয়,
গীর্জা ঘরে ঘণ্টা বাজে প্রভাত সময়।
যীশুর প্রার্থনা হয় প্রথমে প্রভাতে,
প্রার্থনা সঙ্গীত সবে গাহে একসাথে।


ক্রিসমাস বড়দিন ভারি ধূমধাম,
হাসে খেলে নাচে গায় নাহিক বিরাম।
স্যান্টাক্লজ সবাকারে দেন উপহার,
সুমিষ্টান্ন কেক আদি বিবিধ প্রকার।


ক্রিসমাস বৃক্ষ এক শোভিত অঙ্গনে,
ফুলমালা সুসজ্জিত আবাস ভবনে।
শিশু বৃদ্ধ যুবা সবে উত্সবে মাতে,
কেক কাটি সকলেই খায় একসাথে।


রাতে কত জ্বলে আলো বিবিধ প্রকার,
ক্রিসমাস উত্সবে আলোর বাহার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।