মুন্সী আব্দুর রহমান
- কবির সরদার ২৯-০৩-২০২৪

এখনও কি আছে কলেজের ধারে
সেই চায়ের দোকান,
যেটা চালায় মুন্সী আবদুর রহমান।
সে ছিল ব্যবসায়ী অনেক পুরান
এক সময় ছিল তার পোষাকের দোকান
তার কাছে বানিয়েছি কত জামা লাল সাদা নাইলন।
আরও বানিয়েছি টেট্রন টিকত যা আজীবন,
মাঝে মাঝে বানিয়েছি কিছু ডোরা কাটা কটন।

একদিন সব ছেড়ে ছুড়ে চলে গেল পাকিস্তান
তার ছিল কষ্টের জীবন
তবুও তার মুখে হাসি ছিল অম্লান
আমরা করি তারে অনেক সম্মান ॥

(৩১/১২ /২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
০৩-০১-২০১৮ ১৪:৩৪ মিঃ

ভালো

Kabir_65
০২-০১-২০১৮ ১২:৪৬ মিঃ

আমরা অনেক জ্ঞানী গুণী বিখ্যাত লোকদের নিয়ে জল্পনা কল্পনা করি। কিন্তু আমাদের চতুঃপার্শ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনেক সুন্দর মনের মানুষ আছে, তাদেরকে নিয়ে আমরা কখনো ভাবি না। তারা নিভৃতে আসে আবার অজান্তেই চলে যায়। আজ বছরের শেষ দিনে সেরকম একজনের কথা আমার কেন যেন বার বার মনে পড়ছে। তাই, তাকে উদ্দেশ্য করেই এ লেখাটা লিখলাম।