দাবি
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

পথভ্রষ্টদের নষ্টামিতে বিরোধিতার দায়ে
যদি অপরাধী হই,
যদি ন্যায়ের কেতাব দলিত হয় পায়ে-
তবে আমিই আমার ফাঁসি চাই!

পাপিষ্ঠদের গতিপথে বাধা দেয়ার দায়ে
যদি অভিযুক্ত হই,
যদি পুণ্যের পৌরুষ নিহত হয় ঘায়ে-
তবে আমিই আমার ফাঁসি চাই!

অসভ্যতার আগ্রাসনে বিপক্ষীতার দায়ে
যদি উগ্রবাদী হই,
যদি সভ্যসমাজ চাপে পাপের নায়ে-
তবে আমিই আমার ফাঁসি চাই!

সহিংসতার দাবানলে পানি ঢালার দায়ে
যদি বিবর্জিত হই,
যদি অগ্নিকাণ্ড ঘটে আইনের সায়ে-
তবে আমিই আমার ফাঁসি চাই!

অপকর্মের অাধিপাত্যে সত্য বলার দায়ে
যদি কলঙ্কিত হই,
যদি নীতিকথা না মাখে কেউ গায়ে-
তবে আমিই আমার ফাঁসি চাই!

৩/১/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।