যোগেশ কাকু
- কবির সরদার ২৬-০৪-২০২৪

ছিল আগেকার বাজার
যেখানে ছিল মজিদের আচার।
দক্ষিণে দুই পুল
নীচে ছিল নাইয়াদের সোরগোল।
পশ্চিমে নদী
ছিল বড় বড় গদি।
উত্তরে ঘোষ
ছানা দধি খেয়ে করেছি জোশ।

মাঝে ছিল যোগেশ কাকু
চার আনা ছ আনায়
মাথা করেছি কত টাকু ।
মনে ছিল ভালবাসা
ছিল তার ছোট কিছু আশা।
গেলেই জিজ্ঞাসিত কাকু
আছে কেমন তোমার দাদু?

এক দিন দেশে যাই
শুনি যোগেশ কাকু আর নাই।
এটাইতো ভাই, আসি আর যাই
পরে থাকে বাজারটাই ॥

(০৪/০১/২০১৮)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Kabir_65
০৫-০১-২০১৮ ১২:২০ মিঃ

সমাজের অবহেলিত মানুষগুলো আমাদের দৈনন্দিন জীবনের সাথে অঙ্গাঙ্গি ভাবে জড়িত। কিন্তু প্রয়োজন ফুরালেই আমরা আর তাদেরকে স্বরণ করি না। তাই এ ছোট্ট প্রয়াস।