দুষ্টু বাবু
- কবির সরদার ২৬-০৪-২০২৪

দুষ্টু বাবু গাঁয়ে যায়
ছাগল দেখে ধাওয়া দেয়
কানে একটা মোচড় দেয়
উল্টো তারে গুঁতো দেয় ॥

কুকুর দেখে ভয় পায়
দাদুর কাছে বিচার দেয়
লাঠি একটা হাতে নেয়
ডাক শুনলে দৌড় দেয়॥

পুকুর দেখলে নাইতে চায়
সাঁতার দিলে ডুবে যায়
মাছ দেখলে ধরতে চায়
ক্যামনে তারা সাঁতার দেয়?

গরু দেখলে মনে হয়
ঈদ বুঝি হবে গাঁয়
কবে এটা জবেহ দেয়
দেখতে তার মন চায় ॥

জমিজিরাত দেখলে কয়
ক্রিকেট কি খেলা হয়?
ঘাসের ভিতর বল গেলে
ক্যামনে তারা খুঁজে পায়?

(০৬/০১/২০১৮)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।