ভূমিধ্বস
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

প্রযুক্তির প্রভূত প্রসারে কলের যুগপৎ যাত্রা,
কলকজ্বায় আস্থাশীল মানুষ এখন
সময়ের বাতাসে কলেরা হয়ে ভাসছে!

মানুষ হয়ে যন্ত্রের অনুকরণ,
মানুষ হয়ে জন্তুর চালচলন,
মানুষ হয়ে রাহুর রূপ ধারণ,
মানুষ হয়ে রিপুর প্রতিপালন...!

কালের আবর্তনে মানুষ ছেড়ে যাচ্ছে মাত্রা,
অকালে মারা পড়া মানুষ এখন
একেবারে ধ্বংসের প্রাক্কালে এসে পৌছেছে!

আত্মঘাতী এই জীবকুলের পরম্পরায়
আমার কি আর মানুষ হয়ে থাকার
সুযোগ আছে কোথাও?

যদি না-ই থাকে,
তবে আমায় গ্রাস করো হে মৃত্তিকা;
হ্রাস করো আমার বাড়ন্ত বিহ্বলতা!
***

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।