তুমি আছো বলে
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

রাতের আকাশে চাঁদ ওঠেনি,
তাতে কি?
তুমি আছো বলে জ্যোৎস্নারা অমলিন!

গ্রীষ্মের রোদে ক্ষত শুকায়নি,
তাতে কি?
তুমি আছো বলে হইনি তো পরাধীন!

বর্ষার শরীরে মেঘ জমেনি,
তাতে কি?
তুমি আছো বলে বারিধার বাধাহীন!

শরৎ গগনে শ্বেত ভাসেনি,
তাতে কি?
তুমি আছো বলে শুভ্রতা দ্বিধাহীন!

হেমন্তের পেটে ভাত জুটেনি,
তাতে কি?
তুমি আছো বলে পূর্ণতা সমীচীন!

শৈত্যপ্রবাহে ওম মেলেনি,
তাতে কি?
তুমি এলে আছো উষ্ণতা যতিহীন!

বাসন্তী বাতাসে সুর ভাসেনি,
তাতে কি?
তুমি আছো বলে মুখরিত রাতদিন!

৮/১/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।