শীতার্ত আশা
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

শীতে গায়ে কাঁথা নেই, মনে শত ব্যথা;
তুমি কি গো ওমে আছো প্রাণের হরষে?
আশা নিয়ে বসে আছি, হে বিশ্বপ্রণেতা-
ঘুরে এসে সুখ দেবে, জ্বালা যাবে খসে!
সেই কবে ছেড়ে গেলে নিজ নাড়ী যেথা,
সেথা কি গো প্রাণ ভরে নব-প্রেম-রসে?
শুনতে কি পাও তুমি ও স্বাধীনচেতা...
অভাগার আকুতি কি যায়না আরশে?

মনে হোম, নেই ঘুম- কাঁপি একা ঘরে;
পূজো দেব কবে যদি প্রাণ যায় ভয়ে?
দিন যায়, ব্যথা বাড়ে বুকের পাঁজরে;
আর কত টিকে থাকি এত কিছু সয়ে,
কবে এসে জড়াবে গো সুখের চাদরে-
মাঘী পীড়া ভুলে যাব প্রিয়তম হয়ে!

(সনেট)
৮/১/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।