পিতা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৩-০৪-২০২৪

পিতা নেই তাই মম ভালবাসার রাজ্যে আজ দৈন্যের বাসা,
পিতা সতত ভালবাসত মোরে
পূর্ণ করত সকল আশা।
.
পিতা কখনো দিত না কোন কার্য করিতে
শুধু চেষ্টা করিত মোর মনে ভালবাসা ভরিতে,
পিতার ভালবাসা পেয়ে হয়েছি আমি তিক্ত
আজ ভালবাসার ভান্ডার নেই রিক্ত?
.
সবার কাছে হয়েছি আজ অবহেলার পাত্র
যে যার মত ব্যবহার করে
ফেলে দেয় যত্রতত্র।
.
পিতার মত আর ভালবাসে না মোরে কেউ
সবাই শুধু কুকুরের মত করে ঘেউ ঘেউ,
আমি যেন পঁচে গেছি পিতার ভালবাসা ক্ষয়ে
পিতা বিহীন আমার জীবন যাচ্ছে আজ লয়ে।
.
কোন কার্য করতে পারি না কিছুই নাহি জানি
কোন কার্য করতে গেলে পিতার হতো সম্মোহানী,
আজ পিতা নেই নেই পিতার ভালবাসা
কবিতা লেখার উৎসাহ দিত যদিও বা মম বাবা চাষা?
.
উৎসর্গঃ মরহুম মোজাম্মেল হক প্রিয় পিতা কে.......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৯-০১-২০১৮ ২১:২১ মিঃ

.
কোন কার্য করতে পারি না কিছুই নাহি জানি
কোন কার্য করতে গেলে পিতার হতো সম্মোহানী,
আজ পিতা নেই নেই পিতার ভালবাসা
কবিতা লেখার উৎসাহ দিত যদিও বা মম বাবা চাষা?
.