বাংলার মাটি মোদের মা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

বাংলার মাটি মোদের মা
- লক্ষ্মণ ভাণ্ডারী

বাংলা মোদের জন্মভূমি
বাংলা মোদের মাতৃভাষা,
বাংলার গাছে পাখি নাচে
বাবুই বোনে আপন বাসা।


বাংলার ফুল , বাংলার ফল
বাংলার মাটি, বাংলার জল,
মাটিতে ফলে সোনার ফসল
বাংলায় ফোটে কুমুদ-কমল।


বাংলার জলে মরাল ভাসে
মাঠে ফলে সোনার ধান,
বাংলার পথে একতারা হাতে
বাউল কবি গাহে গান ।


বাংলার সুখে সুখী মোরা সবে
দুঃখে মোদের পায় কান্না,
এই মাটিতে পাই স্নেহের পরশ
বাংলার মাটি মোদের মা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।