দ্বিধা
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

যারা অনুগামী, তারা অনাদৃত এই
ভগ্ন সমাজের কাছে;
যারা বহুগামী, তারাই সমাদৃত
এই রুগ্ন সমাজের ছাঁচে!
অতএব, তুমি কার কাছে যাবে নারী?

যারা সাদাসিধে, তারা অপদস্ত
এই ভণ্ড প্রজন্মের হাতে;
যারা ছদ্মবেশী, তারাই অনুরক্ত
এই পণ্ড প্রজন্মের সাথে!
অতএব, তুমি কার হাতে ধরবে নারী?

যারা ধর্মপ্রাণ, তারা বেমানান এই
দুষ্ট সভ্যতার হাটে;
যারা বেইমান, তারাই সমমান এই
ধৃষ্ট সভ্যতার নাটে!
অতএব, তুমি কোথায় দাঁড়াবে নারী?

যারা পর্দাবৃত, তারা পরাজিত
এই নগ্ন সময়ের রণে;
যারা অনাবৃত, তারাই বিরাজিত
এই মগ্ন সময়ের খাটে!
অতএব, তুমি কোথায় হারাবে নারী?

১১/১/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।