শীতের এক রাতে
- এস.এম. আরিফ ২৪-০৪-২০২৪

.
আবছা আলোয় আমার কোলে
কুয়াশা খেলা করে !
আমি কুয়াশার মায়ের মত
কোলে পিঠে করে রাখতে চাই!
সূর্য মহাজন ,পাষানের মত
সারা রাতের কোলে পিঠে ,
হাড় কাপানো আদ্রতায় রাখা
সর্বশেষ চিন্হটুকুও কেড়ে নেয়!
.
মেয়ের জন্য অপেক্ষা করি অর্ধবর্ষ,
কবে শীতস্বামী মা'র কোলজুড়ে
কুয়াশাকে উপহার দিবে সেই অপেক্ষা!
.
সূর্য রোজ বর বেশে দেখে যায় মা'কে
অসহায় মা কুয়াশাকেও দান করে !
নারী যেন ক্ষণজম্মাই, আমি ভাবি ..
তবে আমি কেন পৃষ্ঠ হচ্ছি না !
.
বাপ মেয়ে চলে যায়, পড়ে থাকি আমি !
পাষাণ সূর্য রোজ দেখে !
আবার কবে ফুটবে ফুল, বাজবে শানাই
দুশ্চিত্রের মত লুটে নিবে সব !!
সে অপেক্ষায় !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।