বৃষ্টি
- আরিফ উল ইসলাম ২৮-০৩-২০২৪

বৃষ্টি,
তোমার প্রতীক্ষায় আছি।
কোথায় লুকালে তুমি?
বৃষ্টি,
চেয়ে চেয়ে তোমার পানে
চিড় ধরেছে জমির বুকে।
বৃষ্টি,
তোমাকে হারানোর চরম শোকে,
বেদনা ঝরে কৃষকের মুখে।
বৃষ্টি,
হ্যাঁ, তোমার আশায় আশায়,
দূর আকাশে মনটা ভাসায়।
বৃষ্টি,
তুমি ঝরবে বলে আমি,
জানালা খুলে দাঁড়িয়ে থাকি।
বৃষ্টি,
তুমি নামোনি বলে,
আজো মায়ের চাল ভাজা পড়েনি মুখে।
বৃষ্টি,
তোমার এতো অভিমান কার লগে?
মেঘাবরন ছিঁড়ে এসোনা নেমে।
বৃষ্টি,
আমার বড়ো সাধ জাগে,
কাদা-বািরর উশৃঙ্খল আলিঙ্গন দেখবো কবে?
বৃষ্টি,
আমার বাদির মেঠো পথে,
রইলো তোমার নিমন্তন এসো রাতে।
বৃষ্টি,
তুমি আসোনি বলে প্রেয়সি আমার,
হাত ধরেনি অনুভবের তাগিদে।
বৃষ্টি,
মেঘে-মাঘের জড়াজড়ি দেখেছি কবে?
বোশেখ ফুরালে, তোমার আসার কি অক্ত হবে?


২৯ মাঘ, ১৪২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

POETSHANTO
২৮-০৪-২০১৪ ১৩:৩৫ মিঃ

ভালোই লিখেছেন ।

POETSHANTO
২৮-০৪-২০১৪ ১৩:৩৪ মিঃ

ভালোই লিখেছেন ।