পূর্বরাগ
- সুদীপ্ত বিশ্বাস - মেঘের মেয়ে ২৮-০৩-২০২৪

পূর্বরাগ

যেই গিয়েছি তোমায় ছুঁতে তুমি বললে, 'না-না'
তোমার ছোঁয়ায় স্বপ্নগুলো ঝটপটাল ডানা।
ফাগুন এসে আগুন দিল কৃষ্ণচূড়ার বনে,
সেই আলোতে সুখপাখিটা বাঁধল বাসা মনে।
অলস দুপুর, নিঝুম বিকেল একলা বসে আছি,
স্বপ্নগুলো বাঁধ মানে না, করছে নাচানাচি।
স্তব্ধ ? হ্যাঁগো , স্তব্ধ হয়েই ছিলাম বছর-মাস;
পায়ের তলায় সরছে মাটি, চরম সর্বনাশ!
ডানায়-ডানায় উড়তে হবে পথ যে অনেক বাকি;
সেসব ভুলে অবুঝ আমি, বিভোর হয়ে থাকি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

01849514105
২১-১১-২০১৮ ১৩:২০ মিঃ

ভালবাসার অনুতাপ।

shawonmallick6950
২১-১১-২০১৮ ১৩:১১ মিঃ

চমৎকার চন্দের করাঘাত

shawonmallick6950
২৯-০৮-২০১৮ ১১:৩৮ মিঃ

মায়াময় গাথুনি

sudiptabiswas
২৭-০৫-২০১৮ ০৮:৩২ মিঃ

অনেক ধন্যবাদ মামুন ভাই মতামতের জন্য।

almamun1996
১৭-০২-২০১৮ ১৮:১০ মিঃ

বেশ সুন্দরতা প্রকাশ পাচ্ছে কবির কবিতাতে।ভালোবাসা রইল কবি।।। ভালোবাসা গ্রহন করুন