কে তুমি?
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৬-০৪-২০২৪

কে তুমি?
Md. abdullah al mamun
কে তুমি?
কবিতাকে নিয়মের শিখলে বাধতে চাও।
কে তুমি?
নিয়ম নিয়ম করে ভাঙতে চাও স্বপ্ন।
কে তুমি?
বার বার একি কথা বলে।
নষ্ট করতে চাও কবির মন।
কে তুমি?
তুমি কি নিয়মের ঠিকাদার?
না তোমাকে বলেছে কেউ পাহারা দিতে।
নতুন কিছু গড়ার এসেছে সময়।
নতুন কিছু গড়বো বিশ্বময়।
এখনি তো সময়।
জেগে উঠো বিশ্বময়।
যারা জাগতে চাও।
নতুন কিছু করো।
পুরানোকে ভেঙ্গে নতুন স্বপ্ন গড়ো।
ভেঙ্গে ভেঙ্গে গড়তে শিখো।
দুনিয়াকে চিনতে শিখো।
নতুন কিছু করতে শিখো।
জেগে উঠো কবিতার মতো।
নতুন জাগরণের গানের তালে জাগো।
জেগে উঠো আপন শক্তিতে।
কে তুমি?
কবিতার মাঝে নিয়ম নিয়ে প্রশ্ন কর।
নিয়মের গন্ডিতে মেপে দেখতে চাও।
এটা তোমার হিটলারি শাসন নয়।
পুরাতন আইনে নতুনদের আটকাতে চাও।
কে তুমি?
তুমি কি পশ্চাৎপট থেকে আসা কোন বাধা।
তুমি কি?
এসো নতুন কিছু করি।
নতুনের সাথে পথ চলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।