শ্রেষ্ঠ বাঙ্গালি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৬-০৪-২০২৪

শ্রেষ্ঠ বাঙ্গালি
~~~~~~
মোঃ আব্দুল্লাহ আল মামুন
***

সেদিন কিছু মানুষ অধিকার চেয়েছিল ।
চেয়েছিল এক হতে,
একটা মাথার ছাদ চেয়েছিল ।
চেয়েছিল নিজের দেশে ,
নিজের ঘরে বাস করতে শান্তিতে।




চারদিকে ছিল না কোন শান্তি
কে দেখাবে তাদের স্বপ্ন,?
একটা প্রশ্ন বার বার করেছিল বাঙ্গালিরা ।




সেই সিরাজউদ্দৌলার পরাজয়ের পর।
একটা জয় বার বার চেয়েছে ,


এই রাখাল গুলো,
এই বাংলার কৃষকগুলো,
আমার মা বোন, পিতা ,
সবার চাওয়া ছিল একটা স্বাধীনতা


৪০এল সময় এল ৪৭এর
আমরা কিছু পেয়েও হারালাম সব।
পাকিস্তানের চক্রান্তের কাছে,
বার বার এই বাঙ্গালিরা অবহেলা পেলো।


কত চাওয়া ছিল এই বাংলার মানুষের ,
অবশেষে একজন স্বপ্ন গড়ল।
একটা বাস্তব স্বপ্ন,
একটা স্বাধীন স্বপ্ন দিলো এই মানুষকে।


সে টুঙ্গিপাড়ার এক যুবক।
নাম তার মুজিব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।