নিশিকাব্য
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২০-০৪-২০২৪

রাতজাগা পাখি,
চোখে স্বপ্ন মাখামাখি;
শূন্যের মাঝে ওড়াউড়ি, শূন্যে বাঁধে ঘর।
নিদ্রাতুর দুচোখ জুড়ে দিবসেতে শ্রান্তি
কোমল ভরা হাই তুলে যায়, স্বপ্নাতুর ভ্রান্তি।
রাতজাগা পাখি, আমার রাতজাগা পাখি—

জোৎস্না স্নাত রাত
কিংবা আঁধারের বারাত,
নিশি রাতের কাব্য শুধু বাড়ায় মায়ার ঘোর।
একটি তারা দুটি তারা জ্বলে মিটিমিটি
মনের কোণে স্বপ্ন রঙে বাড়ে খুনসুটি।
রাতজাগা পাখি, আমার রাতজাগা পাখি—

কাজল ধুয়া জল,
দোলে স্বপ্ন টলমল;
অযতন ভুলের ঘোরে পালক ঝরঝর।
জমিনে লুটিয়ে থাকে ডানা ভাঙা পাখি
নিশীথের অমিয় তৃষ্ণা, কষ্ট অঙ্গে মাখি।
রাতজাগা পাখি, আমার রাতজাগা পাখি—

সোমবার, পতেঙ্গা
১৮ ডিসেম্বর, ২০১৭ ইং।

#কবিতা_রবিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।