তুমি তো চলেই যাচ্ছো
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অপ্রকাশিত কবিতা ২০-০৪-২০২৪

তুমি তো চলেই যাচ্ছ

মোঃ আব্দুল্লাহ আল মামুন
•<>>><<•••
তুমি তো চলেই যাচ্ছো।
দিয়ে গেলে কত ইতিহাস মুঠোতে।
করে গেলে কত কাহিনী।
দেখিয়ে গেলে কত বেদনা।


তুমি চলে গেলে ।
আবার নতুন কেউ আসবে ভুবনে।
নতুন আগামী নিয়ে আসবে সে।
তোমার বিদায় কত যে কষ্টের।
কি করে বলবে কবি।
তুমি একুশ শতকের ১৬।
তুমি কুড়ির পিঠে ছয়।
এখন তো সাত ভর করবে ।
আমাদের বিংশের পিঠে।



তুমি চলে যাও।
নতুনের পথ দিয়ে যাও খালি করে।
'তুমি যে প্রেম দিয়েছ।
আর কি পাবো তা?


আগামীর সুখ কি তেমন হবে?
সেই ভালবাসা কি তোমার মত?
তুমি তো ছিলে।
এখনো আছ।
আগামী কেমন পাবো ।
সেটা তো কল্পনা এখনো।
তুমি তো চলেই যাাবে।
কি করে তোমায় রাখবো বল?.
ধরার মত ইচ্ছা কি আছে প্রাণে?
তোমার স্মৃতি থাকুক।
ডাইরির প্রতিটি পৃষ্ঠায়।
আমার লেখা প্রতিটা কবিতায় ।
ক্যালেন্ডারের প্রতিটা পাতায়।
আমার ঘরের পুরোনো ক্যালেন্ডার।
বার বার বেচে উঠুক।
তোমার স্মৃতি বুকে নিয়ে বেচে থাকুক।
তুমি তো চলেই যাচ্ছো।


রেখে যাচ্ছো হাজার প্রেমিকের স্মৃতি।
দিয়ে যাচ্ছো গৌরবের ইতিহাস।
কত কবিকে করলে তুমি মহান
কত নবীন গাইল জয়গান।
পৃথিবীতে কত বিজয় দেখলাম।
সব তুমি নিয়ে নিলে?
তোমার বুকের কবরে লুকালে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।