এক ধরণের মন খারাপ
- ইমরান আহমেদ ২৫-০৪-২০২৪

আমি জানি, একসময় কোনো কিছুই আর এরকম থাকবেনা,
একসময় আমার অনেক গুলো শীত-বসন্তের গল্পে তুমি থাকবেনা।
তোমাকে ভেবে কাটিয়ে দেয়া হবেনা কোনো চন্দ্রাহত রাত।

পাওয়া বা না পাওয়ার সরল দোলক একসময় ঠিক থেমে যাবে।
দোদুল্যমানতারও একটা সুখ বা সান্ত্বনা আছে, সেটা টের পাইয়ে দিয়ে একসময় নতুন ইতিহাস রচিত হবে।
তোমার সাথে আমার দীর্ঘদিন কোনো কথা হবেনা।
হলেও, প্রাথমিক কুশল পর্ব পর্যন্তই গড়াবে তা।
আমার পাগলামীরা স্বেচ্ছা পরাধীনতা অবলম্বন করবে আস্তে আস্তে।
এরপর দীর্ঘদিন দেখাও হবেনা।

তারপর এই ছোট শহরেরই কোনো পায়ে চলার পথে,
জনতার ভিড়ের মধ্যে বা মোটামুটি নির্জনতায়-
তোমার সাথে আমার হঠাৎ দেখা হয়ে যাবে,
কিন্তু অন্যদিনের চেয়ে আরেকটু অন্যরকম ভাবে।
তোমার কপালের এক কোণে অনাদরে প'ড়ে থাকা খুব ছোট একটা তিলে মন আটকাবার আগে
সিঁথির সিঁদুরে চোখ আটকে যাবে একদিন!
সে দিনটির কথা ভেবে আমার- কষ্ট হয়না ঠিক,
এক ধরণের মন খারাপ হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।