তোমার চোখে প্রেম দিখিনি
- ইমরান আহমেদ ১৮-০৪-২০২৪

তোমার চোখে আমার প্রতি কোনও প্রেম দেখিনি কখনো,
আদতে আমার মতো অন্য কোনও অভিমানী কবি বা অকবির প্রতিও প্রেম দেখিনি তোমার ঐ একজোড়া নিষ্পাপ চোখে।
এমনও হতে পারে, আছে কিছু প্রেম,
রেখেছো চোখে না, অন্য কোথাও।
সত্য-মিথ্যা যাচাই করে এর রহস্যন্মোচন চাইনা আমি।
তোমার চোখ ভর্তি প্রকৃতির প্রতি
বা আদুরে কুকুর ছানার প্রতি যে প্রেম দেখি,
তাই দেখে বেশ আছি।
দেখেছি বসন্তের কৃষ্ণচূড়ায় ছাওয়া ফুটপাতে একা হেঁটে বেড়াও
বৃষ্টি এলেই ভিজতে বেরোও
আবার বসন্ত শেষে জারুল ফুলে প্লাবিত করো চোখ।
এরকম তোমার সবকিছুই আমাকে তোমায় ভালোবাসায়।
তোমার ভালোবাসা পেলাম বা না পেলাম
আমার কিছু এসে যায়না তাতে।
ঈশ্বরের মতো একা একা খুব নীরবে নাহয় কেবল ভালোবেসেই গেলাম।
হুড তোলা রিকশায়, পার্কে, রেস্তোরাঁয়
ঘটা করে প্রেম না হোক,
নিরাপদ দূরত্বে থেকে, শুধুমাত্র আমার মনেই
তোমায় নিয়ে রোজ কিছুটা ভালোবাসাবাসি হোক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।