বৈপরীত্যের আহ্বান
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৩-০৪-২০২৪

ওখানেতে কুয়াশার চাদর রেখেছে তোমায় ঘিরে,
এখানেতে নরম রোদ ছেয়ে গেছে চারপাশ জুড়ে।
ধূসর বিষাদে ওখানে তোমার রঙিন স্বপ্ন ঢেকে যায়,
আমার এখানে পাতার শিশিরে সোনা রোদ ঝলকায়।
উদীচীর হিমবায়ে নড়বড়ে হলো তোমার শক্ত চোয়াল,
টুপটাপ ঝরা মুক্তো দানায় ভিজে আমার টিনের চাল।
তোমার ওখানে হিমেল বাতাসে বেঁচে থাকা হলো দায়,
এখানে যেন জমেনা শীত, সব আয়োজন বৃথা যায়।
তোমার ওখানে তাপ ঝরে নাকি হিমাঙ্কের কাছে আসে?
পাতা খসে পড়ে এখানেতে, অকারণ বাতাসে ভেসে।
তোমার ওপাশ খেজুর রসের উৎসবে হলো মাতাল,
এপাশেতে সাম্পানওয়ালা শুকনো নদীতে নাজেহাল।

আমার এখানে দেখতে এসো পঞ্চাদশী তিথির চাঁদ,
যাবো তোমার তেতুলিয়ায় যদি দেখাও তুষারপাত।
অসম বিভব গড়ে দিলো মহামায়া, নিটোল অলংকার
তোমার জন্যে আমার অপেক্ষা, আমার জন্যে তোমার।


রবিবার, পতেঙ্গা
১৪ জানুয়ারি, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।