অন্তত তৃষ্ণা
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৬-০৪-২০২৪

ঘুরেফিরে দিনভর
ক্লান্ত হয়ে অতপর
ক্ষান্ত হয়ে তোমার কাছ থেকে দূরে থাকতে,
পারবেনা আমি।

গল্প করে রাতভর
অন্ধকারে প্রণয়ের
তারপর ফিরে যেতে দূরের গ্রহান্তরে,
পারবেনা আমি।

তোমার সংস্পর্শের অন্য নাম হলো ভালোবাসা,
তোমার বিচ্ছিন্নতার অন্য নাম আমার মৃত্যুযাত্রা।

বেশি কিছু চাওয়া নয়, শুধু হারাতে পারবোনা তোমায়
অন্তত শূণ্যতা ভরে।
তোমায় আমি প্রতিদিন দেখতে চাই
একটু একটু করে।
প্রতিদিন একটা করে কথা বলবো;
শূণ্যতায়, পূর্ণতায় ভাগাভাগি।
প্রতিদিন একটিবার চোখে চোখ রাখবো;
স্বপ্নাতুর রঙের মাখামাখি।
এভাবেই একটি করে দিন চলে যাবে
অজানা মহাকালের পথ ধরে—
একটু একটু করে হৃদয়ের তৃষ্ণা মেটাবো
অন্তত কাল জুড়ে।


সোমবার, পতেঙ্গা
২৫ ডিসেম্বর, ২০১৭ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।