বিচিত্র - দুই
- ফয়েজ উল্লাহ রবি ১৭-০৪-২০২৪

সুখ কিবা দুঃখ সেতো আসে নাতো বলে কয়ে-
যে ধৈর্য ধরে সহ্য করে তার দুঃখ যায় ক্ষয়ে ।

একটি মেয়ে দেখলে দোতলা, প্রেম সাগরে ডুবে হইলে উতালা
প্রেমে অনলে জ্বইলা গেলে- বুঝবে তখন, লাগবে মনে তালা ।

যাই লিখি তা হয়না কবিতা বলেছে যতো সবিতা,
যার ভাল্লাগে সে করে চুরি করুক চুরি ববিতা ।

আজ আকাশের চাঁদটা নাকি দেখতে লাগে বড় সুন্দর,
নয়ন জুড়ায় কাব্যে হারায় মুগ্ধতায় ভরেছে অন্তর ।

মুখটা থাকে বন্ধ আমার চোখটা থাকে খোলা,
চোখে-চোখে হয় আলাপন লাগে মনে দোলা।

নভেম্বর-ডিসেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।