বিচিত্র - চার
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

মনের ঘরে বসত করো তুমি মহারাণী,
দেখা দাও ফের হারাও থাক মনে জানি।

সকালে আলো দেখাও সন্ধ্যা হলে আঁধার
কে তোমার স্বপ্নে আসে সুখের আধার।।

ভ্রমর ঘুরে সেই ফুলেতে যে ফুলেতে আছে মধু,
ঘ্রাণহীনকে মনে রাখে না কেউ ভুলের খাতায় যায় শুধু।

কুকুর উত্তম বন্ধু আছে এর অনেক নজির
সব সময় প্রভুর জন্য জীবন তার হাজির।

নিজের 'গু' - তে গন্ধ নেই অন্যের গন্ধ খোঁজ
মানুষ তুমি কবে মানুষ হবে নিজের দোষ বোঝ।

নভেঃ ডিসেঃ- ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।