আনমনা প্রেমিক
- এস.এম. আরিফ ২০-০৪-২০২৪

.
কাজল কালো চোখ
কিংবা হরিণী!!
.
ঈষৎ চোখ মেলে দেখিনি আজও
হয়তো তুমি ..
কোন সহস্র বছরের পর্বত-শৈলী,
পাড় ছুঁয়ে নৃত্য করো অবিরত!

.
জানি না ...
চুল আর কেশের পার্থক্য..
রাখতে খোঁপায় বেঁলী,
কার জন্য গাইতে-হয়, প্রভাতফেরী!

.
বৈশাখ বসন্তে আনমনা ,
বুঝতে নারাজ
কি কাক??কি কোকিল??
.
বলো প্রিয়ংবদা..
তোমায় ভালোবাসি না ঘৃণা করি,
সে কথা কীভাবে বুঝব ?
.
শুধু জানি
স্তব্ধ গাঢ় অন্ধকারে ডুবে ছিলাম!
.
আর এখন...
আকাশে পূর্ণিমা
জোস্না ছড়িয়ে যায়
হৃদয়ের দিক থেকে দিগন্তে !
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।