ক্ষতবিক্ষত
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

সৌর পরিবার আজ সংকটে,
ব্ল্যাকহোলের সংস্পর্শে ক্ষতবিক্ষত সৃষ্টি,
চন্দ্র নিজ জ্যোতি বিলিয়ে কলঙ্কে বাঁচছে,
মেঘে-মেঘে দ্বন্দ্বের ঘনঘটা,
আকাশ অভিমানে ভাঙছে সাপটে,
কোকিল তান ভুলেছে,
ময়ূর পেখম হারিয়ে বাজারে,
হাত আজ কড়াত,শরীর ভগ্ন, নগ্ন,
ন্যাড়া গাছ একলা, অচল,
শীত আজ খরাতে,ঋতুর অট্টহাস্য,
কোথাও বন্যা আবার কোথাও খাঁখাঁ মরুভূমি,
সময় কিঞ্চিত,কিরণ নিশিদিন নির্জিত,
স্বপ্নের বারান্দা উন্মুক্ত,প্রেমের নিবিড় টানে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।