স্তব্ধ
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

আজ অগ্রগতি স্তব্ধ,
বন্দী চার দেওয়ালের হিংস্রতায়,
ঘরছাড়া গল্পের নায়ক,
মেঘের বুকে উঁকি দেয় রোজ,
পাপ শক্তি যোগাই,
দুর্বলকে সবল ক্রান্তিকারী করে,
গোছানো জগৎ নিকোটিনের বশে,
প্যারাসিটামল নিত্য সঙ্গী,
জোয়ার-ভাটা সন্ধি করেছে,
বাতাস সাক্ষী নীরদ্বিধায়,
প্রজাপতির রঙ ফিকে হচ্ছে,
ভ্রমর পরাগ ভুলে অসুস্থ,
ফুল কুঁড়িতেই ঝরছে,
সুবাস হারিয়ে লজ্জিত,অবহেলিত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।