ভুল পদক্ষেপ
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

পথ প্রদর্শক যদি ভ্রমে-ফাঁদে পরে,তবে দুর্দিন আগত ষণ্মুখে,
একটি ভুল পদক্ষেপ জীবন শেষ,পরিবার তছনছ-শয্যাশায়ী,
মাটি কায়াকে নিজ বক্ষে চাইছে,নতুন জন্ম দেবে বলে,
হাত ধরতেই সর্বাঙ্গে কামের প্রভাব,উত্তেজক কামরসের তীব্রগতি,
এলোমেলো ভাবনারা সব জমাট বাঁধে,মন পাল্টাই নিমেষে,
দুশ্চিন্তা আটকে দেয় হৃদয়,স্যালাইন এখন আপনজন,ভিরের মাঝে,
কাঠগড়ায় অনুভব জ্ঞানহীন, ভুলগুলো সব চোখে ভাসে,অনুতাপ,
কচিপাতা সালোকসংশ্লেষহীন ফ্যাকাসে,শিশির অনুভূতি সাড়া দেয়না,
শৈশব থেকে বৃদ্ধ পথটা আবেগের,ভয়ঙ্কর তার চালচলন ব্যাপ্তি,
শিখা নিভে যাচ্ছে,সমাজের দৌড়ঝাঁপে,রেষারেষিতে ভ্রুক্ষেপহীন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।