শব্দাস্ত্র
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

শব্দগুলো কানে বাজে,বুক যেমন ধকধক করে প্রতিনিয়ত,
এক-একটা শব্দ-এক-একটা অস্ত্র,যা ধ্বংস করতে সক্রিয়,
রক্তে ছুটে চলে বিমান বেগে,চামড়া ভেদ করে কোষে বিস্ফোট,
যার ছোঁয়া কখনো কঠিন চূড়া গড়ে কখনোবা বধির করে প্রাণকে,
প্রশ্ন প্রতিটি শব্দে,উত্তর বাতাসে ভাসছে,যা হতাহত করে জনজীবনকে,
দিব্বি চলছে মানুষ,বেনিআসহকলা চশমাতে রঙ বদলাই অজান্তে,
নিশ্বাস আজ বিষাক্ত,অক্সিজেন সিলিন্ডারে বন্দী,অস্ত্রের রক্ষণাগারে,
মেঘ গর্জনে স্বপ্নরা ভীত,উল্কাপাত যুদ্ধের প্রতিদ্বন্দ্বী,
শব্দ প্রকাশ করার পূর্বেই কান্নার কলরব সোসাইটিতে,
প্রেরণ করার পর মৃত্যু নিশ্চিত, কখনোই বিফল যায়না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।