একাকীত্ব
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

আঁখি নির্ভেজাল মুক্ত,বুজেছি কানামাছি খেলার ছলে-কৌশলে,
বাস্তবে মুক্ত আঁখিও আজ অন্ধের সহপাঠী -সমকক্ষ,
দিনও আজ আঁধারের মিত্র,ভয় সমানে-সমানে বিপদ সর্বদা,
নরকে এখন স্বাধীনতার বাস,বিকট শব্দের আহ্বান ঘরে-ঘরে,
বিষাদ বীণার ছন্দে,গগন-মাটির বুক কাঁদছে ভেবে-ভেবে,
চারিদিকে মাংসের কাড়াকাড়ি,গন্ধে একজোট শিকারির আস্তানা,
শ্রম আজ ঘৃণার আতঙ্কে,চাঁদ চাপা পরে,স্বপ্নেরা চোখ খুলতেই হৈচৈ,
স্যাডো শিখিয়ে দেয় কল্পনা,কর্পূর আজ বাঁচার শ্বাসপ্রশ্বাস,
শৈশব হারানোর গণ্ডিতে ছটফটাচ্ছে,যৌবন ইশারা করছে ইঙ্গিতে,
বাঁধভাঙা ঢেউ ডাকছে দলে,একাকীত্ব আজ জন্ম-মৃত্যু-সৃষ্টিতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।