অপেক্ষা
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

চারিদিকে ব্যস্ততা,স্বপ্ন থেকে লক্ষ্য লিস্টের আকাশছোঁয়া তালিকা,
তারি মাঝে ভালো-মন্দের বাস,মানুষ তার কবলে,ছুটছে অবিরাম,
গর্ভে লড়াই করে বেড়ে ওঠা,মঙ্গলে পাড়ি,সবই সময়ের বশীভূত,
চতুর হায়নার থাবা,তার মোকাবিলা,পরাজিত হয়ে নীরবে পদানত,
শব্দও আজ হারিয়েছে বাতাসের বেগে,উড়ছে সাহিত্যিকের লেখনী,
কলমের কালিও ফুরিয়েছে,কারোর আবার ভয়ে জমাট বেঁধেছে,
রাস্তায় মিছিল,শোকের কুয়াশা,প্রতিবাদ প্রতিনিয়ত, তারি মাঝে অসাধু,
অমরত্বের বাণী আজ কাগজেই স্থগিত,সামনে ভ্রমজাল-মৃত্যুফাঁদ,
সবের মাঝে আমরা,নিজেকে খুঁজি, গোপনে বাঁচার আশায়,
আজো তার অপেক্ষা, সেই সুদিন-সুমানসিকতা আর সুজন ফিরবে কি কোনোদিন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।