ছাপ
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

গোধূলির ছাপ কেমন পালটে গেছে,ফুল-ফলহীন বৃক্ষ অবকাশে,
দূষণে ঢাকা প্রকৃতির বিশ্বাস, ভেঙে গেছে সুসজ্জিত মোড়,
কাঁটা আর কেউটে রক্ত নিয়ে খেলছে,বর্বরতারর অট্টহাসির আড়ালে,
গন্ধহীন -বর্ণহীন-অস্পষ্ট বেনীআসহকলা,নগ্নতায় মিছে ব্যঙ্গ করে,
নির্ভীক রঙ বিচ্ছেদ ভাঙে বীরত্বে,উপবাস শ্বাসে গ্রহণ ডাকে,
দস্যু সমুদ্রে কৃত্রিম জাল বিছিয়েছে,বাদামী মেটের ভাড় অঙ্কুরিত হয়েছে,
গর্জনের আঘাত প্রাচীর ভেঙেছে, প্লবতা ডোমকে দায়িত্বে ফেলেছে,
শ্মশান সমগ্র এলাকার মাটি,সমাধির ছাই আতশকাঁচ খুঁজছে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।