ধর্ষকের রাজ্য
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

এখন শুধু গ্রাম বা শহরেই স্থিত নয়,রাজ্যজুরে ধর্ষকের আধিপত্য,
জীবন ভয়ে নিজেকে আত্মসমর্পণ করা জোঁকের মুখে,চলে অত্যাচারের আদর,
দোষ মুকুব বিনাদণ্ডে কারণ দোষী সে নয় বরং দোষী বলে সেই পতিতা নারীকে,
তার দোষ সে মেয়ে বলে,তার যৌবনে কামরস উত্তেজিত, উত্তেজক মস্তিষ্ক মেরুদণ্ড,
হাঘরে খাদকের পিপাসা বেড়েই চলেছে,আঘাত করছে নাবালিকা আর স্ত্রীর দেহে অনবরত,
বিয়ের ছলনায় চলছে যৌন শোষণ,প্রেমের দোহাইয়ে চলছে ধর্ষণ, সেতো পুরুষের জন্মগত দাবী,
অন্ধ-বোবা-পঙ্গু-শিশু আজন্মকাল থেকেই নাবালিকা দশাতেই পোয়াতি,
মেয়ে শৈশব পেরিয়ে রক্তক্ষরণ হলেই নাকি বিয়ের উপযুক্ত এই লোভী সমাজে,
কারণ অনেকেই বয়সের পূর্বেই সাবালিকা হয়ে ওঠে নিজ শরীরে,ধর্ষকের চোখের দৃষ্টিতে,
চলছে অনায়াসে বাল্যবিবাহ,আইনকে কাঁচকলা দেখিয়ে,পিতামাতারাও খুশি বোঝ হাল্কা হওয়াই,
ধর্ষক আজ প্রতি ঘরে-ঘরে,মুখোশের আড়ালে,গ্রাম থেকে জেলা,জেলা থেকে রাজ্যে শেষে গোটা বিশ্বে,
বিশাল হাত তাদের সব ধূলীচাপা,অসহায় মানিয়ে নেয় ব্যথাকে দুঃস্বপ্ন ভেবে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
০৬-০২-২০১৮ ২০:১৯ মিঃ

মেয়ের জীবন কি বাস্তবে তাই,যদি হয় মেয়েরা জাগো প্রতিবাদ করো নিজ অধিকার ছিনিয়ে নিতে