বিবেকানন্দ ফিরে এসো
- প্রবীর রায় ২৪-০৪-২০২৪

সন্ন্যাসী তুমি মহান পুরুষ, হৃদয়ে প্রেম ভরপুর,
বীর তুমি উজ্জ্বল জ্যোতি, দ্বেষ ভেঙে করো চুরচুর,
তোমার বাণী দুর্বলের বল,অসহায় পরম আপন,
প্রতিভা দীপে কুসংস্কারে জয়,ভেদাভেদের নেই কাঁপন,
নির্ভয় কণ্ঠে লড়লে সদা,মানবতার তরে মিছিল,
অচ্ছুৎকে বুকে জড়ালেন,কহিলেন মানবে ঈশ্বর শামিল,
জীবের সেবা পরম ধর্ম,বিবেক জাগাও প্রাণী,
লোভ-মোহ খাচ্ছে পুড়ে,সভ্যতাই বিপদ আনি,
স্বার্থ-লক্ষ্যে খুন হাহাকার,আজিকের এই দিনে,
ফিরে এসো বীর বিবেক তুমি,ধ্বংস তোমায় বিনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।