বিবেকানন্দ
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

নরেন তুমি আলো মোদের,মুক্তির আগাম আশা,
তোমার সততা শিখিয়েছে সদা,বিপদে প্রেমের ভাষা,
তোমার বাণী অমৃত কলস,জীবনে বাঁচার মানে,
মুচি-মেথর-অজ্ঞ-পতিতা,আপন জানাও গানে,
ঈশ্বর তুমি সত্যের পথিক,আঁধার গগনের তারা,
পাপের নাশক,জ্ঞানের দাতা,অন্ধবিশ্বাসে নন দিশেহারা,
নূতন ক্ষণের প্রদর্শক তুমি,বিষাদের প্রেম সঙ্গী,
অভিশপ্ত জীবনের শক্তি তুমি,ধর্মে নন ক্রোধী-ঢোঙ্গী,
তোমাকে প্রণাম গেরুয়া ধারী, ফিরে এসো ঘরে-ঘরে,
চরম মুহূর্তে জন্ম নাও দেবদূত, পূজিব বিনা ডরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।