আত্মকথা
- প্রবীর রায় ১৬-০৪-২০২৪

হ্রদ আজ বিপরীত মুখী, বিলাপে শোক ছায়া,
খোঁড়া বাঘ বন্য ভূমিতে,বৈধতার চলে ভায়া,
রূপকথায় ছিল স্পষ্ট, সুদীর্ঘ ব্যাপ্তির দৈঘ্য,
কোমল অবসর জ্বলন্ত উল্কা,চেতনা জ্ঞান মৃত,
সদৃশ ছবি,খ্যাতিতে বাঁধা,নিয়ন্ত্রণ সীমিত সাড়ি,
প্রান্ত সক্রিয় জীবিকা বোঝা,দাম্ভিক লজিক জাড়ি,
নির্জন নির্জরা,দীর্ঘায়ু দ্রাঘিমা, শিথিল ক্ষয় রক্ষণ,
অদৃষ্ট প্রলোভন বিচারে ক্ষিপ্ত, বিলাসে রচনা ভক্ষণ,
বিদ্বেষ সংক্রামক প্রথা প্রতীক, পার্থিব পূর্ণতা ভঙ্গে,
উদ্দেশ্য নিকৃষ্ট নীচতা বিষাদ, আত্মকথা নিষ্ঠুর রণাঙ্গে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।