নবজাতকের আগমন
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

গাঢ় আঁধারে কুঁকড়ে লড়াইয়ে,আবির্ভূত এক প্রাণ,
অসহ্য যাতনার বিদ্রোহী যোদ্ধা, জঠরে চিৎকার গান,
জটিল পথের পথিক ছিলে,আলোর ভুবনে এলে,
জ্ঞানের জগতে অজ্ঞানী ঘোচাবে,উজ্জ্বল জ্যোতি জ্বেলে,
বীর সহসা সৈনিক তুই,জয় রথ পদতলে,
জয়ী নবজাতক অগ্নিশিশু,ভয়েতে শত্রু টলে,
দুর্জনেরই স্বজন সখা,নির্জনে তুই রক্ষক,
ক্রোধকে ভুলে কোমল স্নেহে,মেটাবি দ্রোহী -ভক্ষক,
তলাবিনা তুই পাপের জগতে,প্রতিষ্ঠা করবি মান,
নিঃস্বার্থের সঙ্গী পরশে ভোলাবি,আত্মায় ঢালবি জান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।