বদল হলোনাতো
- প্রবীর রায় ০৮-০৫-২০২৪

টাকা উদ্ধার হলেও কিছু,জাল নোট হারালোনাতো,
টাকার বস্তা ড্রেনে-জলে-ভস্মীভূত, ধনীর অর্থ কমলোনাতো,
গরীব মরলো সব হারালো,দেশের উন্নতি হলোনাতো,
গর্জে উঠলো মুদ্রাস্ফীতি, বাজেটে মূল্য কমলোনাতো,
বেকার যুবকেরা স্বনির্ভর আর নারী অধিকার পেলোনাতো,
মন্ত্রীর আখের ধনীর সম্পদ একই রইলো, সাধারণ জনতা পথে নামলো,
জি.এস.টিতে দেশের উন্নতি, দেশের সন্তানের ভাগ্য ফিরলোনাতো,
দুর্ঘটনা -দেহব্যবসা -শিশুশ্রম আজো দেশে কমলোনাতো,
চোর-জোচ্চোর মন্দার বাজারে,কর ফাঁকিতে আত্মসমর্পণ করলোনাতো,
দ্রোহী -আততায়ী -ঘুসখোর সমাজ আজো পবিত্র হলোনাতো,
আশায়-আশায় মন্ত্রী বদল,আজো ফুল ফুটলোনাতো,
টাকা সব বিশ্বব্যাংকে,চোরাধিপতি ভিনদেশে আজো দেশে ফিরলোনাতো,
বৃদ্ধাশ্রম-অনাথআলয় বেড়েই চলেছে,ভিখিরি দেশে কমলোনাতো,
গোষ্ঠীদ্বন্দ্ব রক্তের খেলা, স্বাধীন দেশে বিদ্রোহ আজো মিটলোনাতো,
কৃষকের হত্যা বন্ধ হলোনাতো,আইনের চোখ খুললোনাতো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।