মন মন্দিরে
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৫-০৪-২০২৪

জীবনের সুধা পিয়েছি যে আমি
ক্ষুধিতে মিটিলো তিরাশ,
তোমাতে পেয়েছি মর্ত্যালোকে স্বর্গ
পূর্ণতা পেয়েছি যে আজ।

রাখিও তেমনি রেখেছ যেমন
আজিকার এই প্রহরে,
চির বসন্তের আস্বাদন করি
তোমার মনের মন্দিরে।

মুক্তার ভরসা ঝিনুকে লুকিয়ে
বুক জুড়ে থাকে আগলে,
তেমনি যতনে গোপনে রাখিও
অশুভ দৃষ্টির আড়ালে।

জাগরুক থাক প্রাণের ছোঁয়ায়
অনুভবে গড়া বাঁধন,
হাজার বছর জাগিয়া বাঁচুুক
অন্তরের অনুধাবন।

সোমবার, নীলক্ষেত
১১ ডিসেম্বর, ২০১৭ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।