ইচ্ছে করে
- কবির সরদার ১৬-০৪-২০২৪

ইচ্ছে করে বারে বারে
গাঁয়ে আসি ফিরে,
শিশু হয়ে সকাল সাঁঝে
হাঁটি বাটে বাটে।

ইচ্ছে করে পথের পাশে
উড়াই রঙ্গিন ঘুড়ি,
কিশোর হয়ে বিলের মাঝে
শাপলা শালুক তুলি।

ইচ্ছে করে খালের জলে
ধরি বেলে মাছ,
বাউল হয়ে নদীর পারে
ঘুরি বার মাস।

ইচ্ছে করে দীঘির পারে
হিজল গাছে চড়ি,
সকাল বেলা বুড়ির বাগে
বকুল ফুল তুলি।

ইচ্ছে করে খেজুর রসে
মিষ্টি করি মুখ,
সবুজ ঘাসের খেলার মাঠে
খুঁজে ফিরি সুখ॥

(১২/০২ /২০১৮)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।